মেনু নির্বাচন করুন
খবর

গাইবান্ধার সুন্দরগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধার সুন্দরগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার সকল ইউনিয়ন থেকে প্রায় ৭ শতাধিক নারী পুরুষ অংশ গ্রহন করেন।

বুধবার (১৭ ফেব্রুয়ারী) সকালে উপজেলা প্রশাসনের সহযোগীতায় বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে উপজেলার শিবরাম আলহাজ্ব হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজ মাঠে ম্যারাথনের উদ্বোধন করা হয়। ওই কলেজ মাঠ থেকে ম্যারাথন শুরু হয়ে ৫ কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা অডিটোরিয়াম হলরুমে অংশগ্রহণ কারীদের মাঝে পুরস্কার বিতরণ ও সনদ বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ, মেজর এস এম তবিবুর রহমান, লেফটেন্যান্ট ইফতেখার আলম, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ-রেজা-ই-মাহমুদ, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলাম, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আখন্দ, শাহজাহান মিঞা, গোলাম আযম খাঁন, ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল প্রমুখ।

ম্যারাথনে অংশগ্রহনকারী বামনডাঙ্গা ইউনিয়নের গোলাম মোস্তফা বাবু জানান, ‘আমি ৫ কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশগ্রহন করে প্রথম হয়েছি। এতে আমি গর্বিত। সেনাবাহিনীর এমন আয়োজন অংশ নিতে পেরে খুব ভালো লেগেছে।’

ম্যারাথনে অংশগ্রহণকারী দহবন্দ ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল বলেন, ‘ম্যারাথনে সব বয়সের নারী-পুরুষের অংশ গ্রহনে খুব সুন্দর একটি আয়োজন করেছেন সেনাবাহিনী। সেখানে অংশ নিতে পেরে খুবই আনন্দিত। প্রতি বছর যদি এমন আয়োজন করা হয় তবে আমরা অবশ্যই অংশ গ্রহন করবো।’

আয়োজিত ম্যারাথন অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর জন্যই এই আয়োজন। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন, ২০২১ বাংলাদেশের সর্বস্তরের জনসাধারণের মাঝে সামাজিক ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি করবে।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২১-০২-১৭

আর্কাইভ তারিখ

২০২১-১২-১৬


Share with :

Facebook Twitter